পুঠিয়ায় শয়নকক্ষ থেকে যুবকের লাশ উদ্ধার

রাজশাহীর পুঠিয়া উপজেলার পশ্চিম কাঠালবাড়িয়া এলাকায় আজ বিকাল সাড়ে ৫টার দিকে শয়নকক্ষ থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই যুবক হলেন মুক্তিযোদ্ধা মৃত জাহের আলীর ছেলে জিয়া আলী (২৫)।

থানা পুলিশ লাশটি উদ্ধার করছে। তবে মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি।

তবে তার মাথার বাম পাশে আঘাতের চিহ্ন আছে। গলায় দড়ি পেঁচানো অবস্থায় থাকার ঘরের মেঝেতে চিত হয়ে পড়ে থাকা অবস্থায় লাশটি উদ্ধার করেছে পুলিশ।

সাথে একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে, ঘরের তিরের সাথে দড়ি দিয়ে ঝোলার সময় দড়িটি মাঝ থেকে ছিড়ে পড়ে যাওয়ায় মাথার পেছনেসহ শরিরের বিভিন্ন জায়গায় আঘাত লেগেছে। তবে পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।

সুইসাইড নোট

স্থানীয়রা জানান, জিয়ার দুই বোন বিয়ের পর স্বামীর বাড়িতে থাকতেন। তার আরো দুই ভাই দীর্ঘদিন ধরে ঢাকায় থাকায় বাড়িটিতে জিয়া আলী একাই বসবাস করতেন। চার কক্ষ বিশিষ্ঠ টিন সেটের বাড়িতে তিন কক্ষ পরিত্যক্ত ও একটি কক্ষে থাকতেন জিয়া।

প্রতিবেশি কারো সাথে কোন বিবাদ ছিলোনা জিয়ার তবে ঘটনার দু’দিন আগে জিয়া তার ঘরের খাট, আসবাবপত্র সব বিক্রি করে দেয়।
সোমবার বিকেলে তার থাকার ঘরের মেঝেতে লাশ পরে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

নিহত জিয়ার বড় বোন মর্জিনা বেগম অভিযোগ করে বলেন, আমার ভাই জিয়া আলীকে কেও পরিকল্পিত ভাবে হত্যা করে লাশ ফেলে গেছে।

পুঠিয়া থানার ওসি সায়েদুর রহমান ভূইয়া পিপিএম জানান, লাশটি তার থাকার ঘরের মেঝেতে চিত হয়ে পড়ে ছিলো। তার মাথার পেছনে বাম কানের দুই ইঞ্চি ওপড়ে আঘাতের চিহ্ন আছে সেখান থেকে রক্তপাত হয়েছে। কেউ তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে নাকি দড়ি ছিড়ে পড়ে গিয়ে আঘাত পেয়েছে তা ময়নাতদন্ত হলে জানা যাবে।

নিহত যুবকের পাশে একটি সুইসাইড নোট পাওয়া গেছে, তাতে লেখা আছে ‘একটি মৃত বার্তা। আমি লিখে যাইতেছি যে, আমার মৃত্যুর পড়ে আমার কবরে আমার দুই ভাই ও দুই বোন মাটি দিতে পারবেনা। জিয়া তারিখ ১৯-০১-২০৭

তিনি আরো জানান, পুলিশ সুইসাইড নোট ও দুইটি কলম জব্দ করেছে লাশটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। তদন্ত করে এটা হত্যা না আত্মহত্যা তা বের করা হবে।

Leave a comment