রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের শিক্ষার্থী মডেল কন্যা রাউধার ময়নাতদন্তে আত্মহত্যার আলামত

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের শিক্ষার্থী মডেল রাউধা আথিফ (২০) আত্মহত্যা করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে ময়নাতদন্ত করা হয়। সে বিখ্যাত সাময়িকী ‘ভোগ ইন্ডিয়া’ এর মডেল কন্যা ছিল।

বিশেষজ্ঞ চিকিৎকসদের তিন সদস্যের একটি দল ময়নাতদন্ত সম্পন্ন করেন। বেলা ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মরদেহের ময়নাতদন্ত হয়েছে। ওই দলের প্রধান ছিলেন রামেক ফরেনসিক বিভাগের সাবেক প্রধান প্রফেসর মুনসুর রহমান।

গঠিত মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন রামেক ফরেনসিক বিভাগের আরেক সাবেক প্রধান প্রফেসর এমদাদুল হক ও একই বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর এনামুল হক ময়নাতদন্তে অংশ নেন।

ময়নাতদন্ত নিয়ে ডা. এনামুল হক বলেন, প্রাথমিকভাবে আত্মহত্যার বাইরে কোনো আলামত পাওয়া যায়নি। তবে ভিসেরা প্রতিবেদনের জন্য মরদেহ থেকে কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। ভিসেরা প্রতিবেদন পেলেই রাউধার মৃত্যু নিয়ে চিকিৎসকরা পরিস্কার ধারণা দিতে পারবেন। দুই একদিনের মধ্যেই ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশকে দিয়ে দেয়া হবে।

এদিকে, রাউধা আথিফের মরদেহ তার নিজ দেশ মালদ্বীপে নেয়া হবে কি-না তা এখনো জানায়নি পরিবার। খবর পেয়ে বৃহস্পতিবার রাতের মধ্যে রাউধা আথিফের বাবা মোহাম্মদ আতিফ, মা আমিনা মহাসিমাত ও তার এক ভাই রাজশাহী এসে পৌঁছান।

তাদের সঙ্গে রয়েছেন ঢাকায় নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার আইশাদ শান শাকির ও কমনওয়েলথের দ্বিতীয় সেক্রেটারি ইসমাইল মুফিদসহ দেশটির প্রতিনিধি দল। বর্তমানে রাজশাহীর পর্যটন মোটেলে অবস্থান করছেন তারা।

অপরদিকে মডেল রাউথার মৃত্যুর সম্ভাব্য কারণ খুঁজছেন পুলিশ। তবে তার ব্যবহৃত আইফোনের লক খুলছে না। আনলক করার মতো কোনো প্রযুক্তিও নেই পুলিশের কাছে। ফলে কার কার সঙ্গে তার সর্বশেষ কথা হয়েছিল, চ্যাট হয়েছিল সে তথ্য পাওয়া যাচ্ছেনা।

তবে তার সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা গেছে, একদিন পরই তার টিউটোরিয়াল পরীক্ষা ছিল। পড়াশোনা নিয়ে বেশ চিন্তিত ছিলেন তিনি। এছাড়া প্রেমঘটিত কিংবা পারিবারিক কোনো বিষয় আছে কি-না, তাও জানার চেষ্টা চলছে। মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়া পর্যন্ত অপেক্ষা করছেন তারা।

প্রসঙ্গত, গত বুধবার বেলা ১১টার দিকে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রীনিবাসের দ্বিতীয় তলার ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধা আথিফের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s